1. admin@sobsomoynarayanganj.com : admin : MD Shanto
বুধবার, ৩১ মে ২০২৩, ০৯:২৪ অপরাহ্ন
শিরোনাম :
ফতুল্লা স্টেডিয়াম উদ্ধারে আড়াইশ কোটি টাকা বরাদ্দ পেয়েছি : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহাঙ্গীরের বিরুদ্ধে কটুক্তির প্রতিবাদে জেলা-মহানগর স্বেচ্ছাসেবকলীগের বিক্ষোভ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের আত্মপ্রকাশ সভাপতি তারেক সাঃ সম্পাদক হুমায়ুন নগরীতে হিন্দু ধর্মীয় আইন পরিবর্তনের প্রতিবাদে মানববন্ধন ও ঝাড়ু মিছিল প্রধানমন্ত্রীকে হত্যার হুমকী প্রতিবাদে আজমেরী ওসমানের বিক্ষোভ মিছিল ইসদাইরে টাকার কাছে হার মানছে বাল্যবিবাহ আইন প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দাতা চাঁদ গ্রেপ্তারের দাবি করছি- আব্দুল হাই প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির বিচার চাই প্রফেসর শিরিন বেগম প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, না.গঞ্জ মহানগর আ.লীগের ‘কড়া হুঁশিয়ারি নারায়ণগঞ্জে ঐক্য পরিষদের প্রতিষ্ঠা উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

সভাপতি-সম্পাদকের দ্বন্দ্ব পুলিশি নিরাপত্তায় আ’লীগের স্বাধীনতা দিবসের কর্মসূচি পালন

  • আপডেট সময় : রবিবার, ২৬ মার্চ, ২০২৩
  • ৪৪ বার পঠিত

আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তায় বেলকুচিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচি পালন করেছেন উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আজ রোববার সকাল থেকে র‍্যাব, ডিবি ও থানা পুলিশের সদস্যরা দলীয় কার্যালয়ে অবস্থান নেন। পরে সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি চালিয়ে নেতাকর্মীদের দলীয় কার্যালয়ে ঢুকতে দেওয়া হয়। এরপর দলীয় কার্যালয়ে ঢুকে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন নেতাকর্মীরা।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজগঞ্জ-৫ (বেলকুচি ও চৌহালী) আসনের সংসদ সদস্য মমিন মণ্ডল ও সাধারণ সম্পাদক বেগম আশানুর বিশ্বাসসহ অন্যরা এ সময় উপস্থিত ছিলেন।

জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের কমিটি গঠন ও আধিপত্য বিস্তার নিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য মমিন মণ্ডলের সঙ্গে সংগঠনের সাধারণ সম্পাদক সাবেক মন্ত্রীপত্নী বেগম আশানুর বিশ্বাসের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী আকন্দ, তাঁর সহধর্মিণী রাজাপুর ইউপি চেয়ারম্যান বেগম সোনিয়া সবুর ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামাল আহম্মেদসহ বেশ কয়েকজন নেতাকর্মীকে মারধরের ঘটনা নিয়েও সংসদ সদস্যের বিরুদ্ধে সম্প্রতি ফুঁসে উঠেন নিজ দলের নেতাকর্মীরা। এনায়েতপুরে যুবলীগের সভায় এমপির বিরুদ্ধে বিরূপ মন্তব্য করেন দলের সিনিয়র নেতারা। এসব ঘটনার জেরে সহিংসতা ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জেলা পুলিশ আজ এ পদক্ষেপ নেয় বলে জানা গেছে।

সকালে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে পতাকা উত্তোলন ও শ্রদ্ধা নিবেদনের সময় উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল ও সাজ্জাদুল হক উপস্থিত ছিলেন না। তাঁরা দু’জন প্রশাসনের সঙ্গে উপজেলা চত্বরে শহীদ মিনারে আলাদা শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে র‍্যালি নিয়ে আলহাজ সিদ্দিক উচ্চ বিদ্যালয় মাঠে কুচকাওয়াজে অংশ নেন তাঁরা। তবে কুচকাওয়াজে সংসদ সদস্য মমিন মণ্ডল প্রধান হিসেবে থাকার কথা থাকলেও শেষ পর্যন্ত যাননি তিনি। কুচকাওয়াজে স্যালুট নেন উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান ও ওসি আসলাম উদ্দিন।

দুপুরে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমপি মমিন মণ্ডল উপস্থিত ছিলেন। বিকেলে আওয়ামী লীগ কার্যালয়ে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানে নেতাকর্মীর একাংশ নিয়ে হাজির ছিলেন এমপি মমিন মণ্ডল। তবে অসুস্থতার কারণ দেখিয়ে বিকেলে দলীয় কার্যালয়ে উপস্থিত ছিলেন না দলের সাধারণ সম্পাদক বেগম আশানুর বিশ্বাস।

অন্যদিকে, বিকেলে পৌরসভা কার্যালয়ে অনুষ্ঠিত পৃথক দোয়া মাহফিলে পৌর মেয়র সাজ্জাদুল হকের সভপতিত্বে তাঁর সহোদর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল, রাজাপুর ইউপি চেয়ারম্যান ও সাবেক মহিলাবিষয়ক সম্পাদিকা সোনিয়া সবুর আকন্দসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুরো দিন বেলকুচিতে তৎপর ছিলেন পুলিশ বাহিনীর সদস্যরা।

ওসি আসলাম উদ্দিন বলেন, পুলিশ সুপারের নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তায় বেলকুচিতে স্বাধীনতা দিবসের কর্মসূচি পালনে দলীয় নেতাকর্মীর মধ্যে বিশৃঙ্খলা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Bartoman News
Theme Customized By Theme Park BD