1. admin@sobsomoynarayanganj.com : admin : MD Shanto
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
বেইলি রোডে অগ্নিকান্ডে নিহতের ঘটনায় আজমেরী ওসমানের শোক ভাষা সৈনিক সামসুজ্জোহার স্মরনে তাঁতীলীগ রামারবাগ ইউনিট এর উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত  প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্পের ঘর বিক্রির প্রতিযোগিতা চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে সৈয়দপুরে মজিবনগরে ২৫০ টাকার লোভ দেখিয়ে দুই শিশুকে ধর্ষণ আমরা হয়তো চলে যাবো কিন্তু নবপ্রজন্ম কে সুযোগ দিতে হবে- এ্যাড,আবু হাসনাত বাদল সৈয়দপুর পাঠান নগরে নাসিম ওসমান ক্রীকেট টুনার্মেন্ট এর শুভ উদ্বোধন করেন – পারভীন ওসমান ফতুল্লা ইউপি”র উপ নির্বাচনে অটোরিকশা প্রতিক পেয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী-ফাইজুল ইসলাম যেখানে মাদক না থাকে সেই এলাকা ফুলের বাগান হয়ে যায়- কালাম মুন্সি  রেকারের কনস্টেবল শহীদুল বাহিনীর মারধরে হসপিটালে ভর্তি সিএনজি চালক যুবরাজ বাংলাদেশ আওয়ামীলীগের নব নির্বাচিত যুব ও ক্রীড়া উপ কমিটির শ্রদ্ধা নিবেদন

মাতৃভাষা দিবস উপলক্ষে ” ভূইগড় বইমেলা” আয়োজন করে ডিঙি পানসী খেলাঘর আসর

  • আপডেট সময় : বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৬৯ বার পঠিত

বর্তমান নিউজ.কমঃ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিনব্যাপী ভূইগড় বইমেলা ২০২৩ইং এর আয়োজন করে ডিঙি-পানসী খেলাঘর আসর।

২১শে ফেব্রুয়ারি প্রথম প্রহরে প্রভাত ফেরী শেষে হাজী পান্দে আলী উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারের বেদীতে ভাষা শহীদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধান্ঞ্জলী জানানোর পর থেকেই শুরু হয় “ভূইগড় বইমেলা”।

সংগঠনটির অর্থ ও দপ্তর সম্পাদক আসিফ নূর বলেন, ৩য় বারের মতো মাতৃভাষা দিবস উপলক্ষে ডিঙি-পানসী খেলাঘর আসরের এই বইমেলার আয়োজন। ২০১৯ সাল থেকে শুরু করে প্রথম দু’বার সংগঠনের স্থায়ী কার্যালয়ে আয়োজন করা হয় এই বইমেলার। করোনার কারণে মাঝে বন্ধ থাকার পর এই বছর আমাদের এ আয়োজন হাজী পান্দে আলী উচ্চ বিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের জন্য। ভূইগড় বইমেলা ২০২৩ইং এ আমাদের স্টলে প্রায় ৫০ জন লেখকের ২৫০টি উপর বই আছে। যার মধ্যে অন্যতম শিশু ও কিশোরদের জন্য ছড়া, কবিতা, উপন্যাস, ছোট গল্প যার মধ্যে বিভিন্ন দেশের বাংলা অনুবাদ বিশেষ ভাবে উল্লেখ যোগ্য।

স্টলে বই পড়তে ও ক্রয় করতে আশা শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস বলেন, আমাদের বিদ্যালয়ে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে এরকম একটি সুন্দর বইয়ের স্টল দেয়ায় আমরা খুব আনন্দীত। এখানে অনেক রকমের বই আছে সেগুলো দেখে তারপর আমি আরো দুইটি বই কিনে নিয়েছি বাসায় গিয়ে পড়ার জন্য।

বিদ্যালয়ের দাতা সদস্য কবির হোসেন ভূইয়া ডিঙি-পানসী খেলাঘর আসরের সদস্যদের বলেন, আপনাদের এই আয়োজনে আমরা আনন্দিত। পরবর্তীতে আমাদের স্কুলে এ আয়োজন আরো বড় পরিসরে করার আহবান জানান এবং তিনি আরো আশ্বাস দিয়ে বলেন পরবর্তীতে তারা বিদ্যালয়ে এইরকম আয়োজনে সার্বিক সহযোগিতা করবেন।

হাজী পান্দে আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিশির কুমার বালা বলেন, প্রথমে তিনি সংগঠনটির সদস্যদের এই বইমেলা আয়োজনের জন্য সাধুবাদ জানিয়ে বলেন বই কিনলে কেউ কখনো দৈউলিয়া হয় না। সুধীজন পাঠাগারের সহযোগিতায় ও স্কুলের অর্থায়নে আমাদের বিদ্যালয়েও পাঠাগার তৈরি করা হইছে যা খুব দ্রুতই উদ্বোধন করে শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত করা হবে। আমরা চাই আপনাদের খেলাঘর আসরের সহযোগিতায় পরবর্তী উৎসব গুলোতেও এরকম আয়োজন করতে।

নিজ স্কুলে এরকম ভিন্ন ধরনের আয়োজনে খুশি সাধারণ শিক্ষার্থীরা। পরবর্তীতে তারা স্কুল কমিটি ও প্রধান শিক্ষকের নিকট আরো বড় পরিসরে এ বইমেলা আয়োজন করার আবেদন করেন।

ডিঙি পানসী খেলাঘর আসরের আয়োজনে এই বইমেলা সকাল থেকে রাত ৮টা পযর্ন্ত চলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Bartoman News
Theme Customized By Theme Park BD