1. admin@sobsomoynarayanganj.com : admin : MD Shanto
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৮:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
জনগনের টাকায় অস্ত্র ও গুলি ক্রয় করে জনগনের বিরুদ্ধে ব্যবহার সরকার – ইসহাত সরকার কথা নয় কাজে প্রমান করেছি : এড. জুয়েল শম্ভুপুরা কর্মী সম্মেলনে আওয়ামীগের দুই গ্রুপের সংর্ঘষ আহত ১৫ রূপগঞ্জে ধর্ষণের পর শিশু হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড ঝিনাইগাতীতে চাঞ্চল্যকর স্কুল ছাত্রীকে গণধর্ষণ ও হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী গ্রেপ্তার আওয়ামীলীগের প্রতিষ্ঠাতাও জিয়াউর রহমান – মোয়াজ্জেম হোসেন আলাল। জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২০২৩-২৪ ইং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত পরিষদের প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত আওয়ামীলীগের প্রতিষ্ঠাতাও জিয়াউর রহমান – মোয়াজ্জেম হোসেন আলাল সোনারগাঁও থানা ও জেলা গোয়েন্দা পুলিশের যৌথ অভিযানে সংঘবদ্ধ ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার ঢাবির হলে ছাত্র নির্যাতনের প্রতিবাদে মশাল মিছিল

লোক দেখানো মৎসজীবীদের কর্মসূচি পালন, দূষিত পানিতে মৎস্য পোনা অবমুক্ত

  • আপডেট সময় : শনিবার, ২১ জানুয়ারি, ২০২৩
  • ৮২ বার পঠিত

বর্তমান নিউজ.কমঃ

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যার নদীর পানির কি অবস্থা তা নারায়গঞ্জবাসীর সবার জানা। শীতলক্ষ্যার নদীর পানি বছরে বর্ষকালে কিছুটা পরিবর্তন হলেও বর্ষার পর থেকে নদীর পানির পুরো পাল্টে যায়। ব্যবহারে অযোগ্য হয়ে যায়। কেউ যেনে শুনে এই নদীর পানির ব্যবহার দূরে কথা নদীর পার হবার সময় এর দূরগন্ধে অসুস্থ বোধ করে। জেনে শুনে এই ধরণের দূষিত নদীর পানিতে মৎস্য পোনা অবমুক্ত করা এক ধরণের হাস্য কর বিষয় ও লোক দেখানো সামিল। এই ধরণের কার্যক্রম কোন সংগঠন করে থাকে তা লোক দেখানো ছাড়া আর কিছু না। এমনি এক ঘটনা ঘটে হাস্য কর ঘটনা ঘটে।

বিএপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়বাদী মৎসজীবী দলের উদ্যোগে আয়োজিত উন্মুক্ত জলাশয়ে মৎস্য পোনা অবমুক্ত করেন বিএপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু ।

শনিবার( ২১ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জ হাজীগঞ্জ ঘাটে শীতলক্ষানদীতে এই মৎস্য পোনা অবমুক্ত করেন।

এর আগে দলের কিছু নেতাকর্মী ও গণমাধ্যমকর্মীরা এ (শীতলক্ষ্যায় নদী) স্থানে মাছ ছাড়লে বাচবে না। এখানে ছাড়া অন্য কোথাও পুকুরে বা শেখ রাসেল পার্কে ছাড়া কথা জানালেও দলের সিনিয়র নেতারা বিষয়টি আমলে নেননি। এসময় দলের নেতা বলে উঠেন এই নদী দূষণের জন্য এই সরকার দাই। মিল ফেক্টরি গুলো তাদের দূষিত পানি নদীতে ফেলে নদী দূষণ করছে। এর দায়বার এই সরকারে উপর পরে।
এসময় দলের কেন্দ্রীয় নেতা ও জেলার নেতাকর্মীদের নিয়ে মৎস্য পোন অবমুক্ত করার পর তার কিছুক্ষন পরেই তাদের সামানইে মাছের পোনা মরে ভেসে উঠে।

এই সময় মৎস্য পোনা অবমুক্ত করে বিএপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু বলেন,আজকে এই শীতলক্ষ্যা নদীতে মাছের পোনা অবমুক্ত করেছি। কিন্তু অন্তত পরিতাপের বিষয় মাছের পোনা গুলো বাঁচবে কি না আল্লাহ ভালো জানেন। কারণ পানি এমনেই দূষিত হয়ে গেছে।

এই বিয়ষ সরকা ও প্রশাসনের কোনো নজর নেই। তাই আমরা দাবি জানাই এই নদীতে যেনো আগের মত মাছ বাঁচতে পারে এবং নদীর পরিবেশ সুন্দর থাকে। অনুষ্ঠানে সভাপত্বিত করেন মৎসজীবী দলের যুগ্ম আহŸায়ক অধ্যক্ষ সেলিম মিঞা

এসময় উপস্থিত ছিলেন, বিএনপি নারায়গঞ্জ মহানগর সভাপতি এড. সাখওয়াত হোসেন খান, সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু, মহানগর বিএনপি আহŸায়ক কমিটির সদস্য ডা. মজিবুর রহমান, মাসুদ রানা, জেলা বিএনপির সাবেক সহসাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার।

মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, জেলা যুব দলের সদস্য সচিব মশিউর রহমান রনি,মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না, জেলা মৎসজীবী দলের সিনিয়র যুগ্ম আহŸায়ক এড. শেখ আঞ্জুম আহম্মেদ রিফাত, মৎসজীবী দল সদস্য সিচব আবদুর রহিম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Bartoman News
Theme Customized By Theme Park BD