1. admin@sobsomoynarayanganj.com : admin : MD Shanto
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১২:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
গণপরিবহনে যৌন নিপীড়ন প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের সাথে মহিলা পরিষদ এর মতবিনিময় সভা শেরপুরে প্রতিবন্ধী দিবস পালিত শেরপুরের নালিতাবাড়ীতে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত শেরপুরের শ্রীবরদীতে জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে প্রতিবন্ধীদের মাঝে শীত বস্ত্র ও খাবার বিতরণ নেত্রকোণায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ২০২২ পালিত শেরপুরের নকলায় ৫০০ কৃষক পেল উন্নত জাতের হাইব্রিড বোরোধান বীজ কাল্পনিক ঘটনা সাজিয়ে বিএনপি নেতাদের মিথ্যা মামলায় হয়রানী করা হচ্ছে নৌ- শ্রমিকদের ডাকা ধর্মঘটে লঞ্চ টার্মিনাল পরিদর্শনে এসপি মিনা মাহমুদা বক্তাবলী গণহত্যা দিবস আজ ১লা জানুয়ারি থেকে শুরু হচ্ছে ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা

৭১ /৯০ এর মতো এ সরকারের বিরুদ্ধে গনঅভ্যুত্থান ঘটবে -খায়রুল কবির

  • আপডেট সময় : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২
  • ৩৩ বার পঠিত

রাজনিতিতে গনতন্ত্রের চর্চার নজির স্হাপন করলো নারায়ণগঞ্জ মহানগর বিএনপি। ডেলিগেট ও কাউন্সিলারদের পক্ষে ভোটে বির্বাচিত হলো গোগনগর ইউনিয়ন বিএনপি”র সভাপতি পদে মোঃ আক্তার হোসেন ও সাধারণ সম্পাদক পদে মোঃ জাহাঙ্গীর মিয়াজী, সাংগঠনিক সম্পাদকে কোনো প্রতিদন্ধি না থাকায় মাঈনুল হাসান নিহাল কে নির্বাচিত ঘোষণা করেন নির্বাচন কমিশনার এ্যাড,মোঃ রফিক উদ্দিন আহমেদ ।

ব্যাপক উাৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে সম্পন্ন হলো নারায়ণগঞ্জ মহানগর বিএনপি”র আওতাভুক্ত, গোগনগর ইউনিয়ন বিএনপি’র দ্বী-বার্ষিক সম্মেলন। শনিবার(১৯নভেম্বর) বিকেল ৩ টায় গোগনগর ঈদগাহ সংলগ্ন মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি”র জাতীয় নির্বাহী কমিটির যুগ্ন মহাসচি খায়রুল কবির খোকন। এসময় তিনি বলেন বতর্মান আওয়ামীলীগ সরকার বিএনপির মহাসমাবেশ গুলো দেখে দিশেহারা হয়ে পরেছে কারন পরিবহন গুলো বন্ধ থাকার পরও হাজার হাজার মানুষ চিড়াগুর নিয়ে ২দিন আগেই পায়ে হেটে সমাবেশ স্হলে এসে যোগদান করছে। ভারতের পা চাটা বিনা ভোটের এ সরকার গায়ের জোরে ২০১৪/১৮ সালের মতো আগামী জাতীয় সংসদ
নির্বাচন করতে চাইছে ।

এটা আর সম্ভব হবে না দেশের জনগন এখন জেগে উঠেছে তারা আর বিনা ভোটের মাধ্যমে কাউকে ক্ষমতায় বসতে দেবেনা। এ দেশে ব্যালটের মাধ্যমে জনগণ ভোট দিয়ে জনগণের সরকার ঘটন করবে। তিনি আরও বলেন সরকার আজকে গনতন্ত্র কে হত্যা করে একদলীয় শাসন ব্যবস্থা চালু করেছে। পুলিশের সহাতায় ক্ষমতায় টিকে থাকতে চায়, গনতন্ত্র কে ফিরিয়ে আনতে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের দিকনির্দেশনা মেনে বিএনপির নেতাকর্মীদের আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই সরকারের পতন ঘটাতে হবে।

তিনি বলেন দেশে ১৯৭১, ও ৯০ এর মতো গনঅভ্যুথান হবে এ সরকারের বিরুদ্ধে। তাই জনগনকে সাথে গনতন্ত্র পুনউদ্ধার করে ভোটের অধিকার ফিরে আনা ছাড়া আর কোন বিকল্প নেই । সাড়া দেশের মানুষের মধ্যে আজ কে গনজোয়ার সৃষ্টি হয়েছে তারা আর এই সরকার দেখতে চায়না। আগামী ১০ ডিসেম্বর ঢাকার গনসমাবেশ সফল করতে আপনারা ঐক্যবদ্ধ ভাবে অংশ গ্রহন করে এই সরকার কে বিদায় করতে হবে। খায়রুল কবির খোকন বলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপি আজ কে গনতন্ত্রের চর্চার যে নজির স্হপন করেছেন এটা উদাহরণ হয়ে থাকবে।

আমার কাছে মনে হয়েছে এটা কোনো জেলার সম্মেলন। গোগনগর ইউনিয়ন বিএনপির এ সম্মেলন বিষয়ে আমি জাতীয় নির্বাহী কমিটির নেতৃবৃন্দ কে জানাবো আপনারা নিশ্চিত থাকবেন। আলোচনা সভা শেষে ভোটে নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক এর নাম ঘোষণা করেন তিনি ।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এ্যাড, সাখাওয়াত হোসেন খান। নারায়নগন্জ মহনগর বিএনপির সদস্য সচিব এ্যাড,আবু আল ইউসুফ খান টিপু । এছাড়াও আরও বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ন আহবায়ক এ্যাড, সরকার হুমায়ুন কবির, মোঃ মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, ফতেহ আহমেদ রেজা রিপন, এম এইচ মামুন, সদস্য এ্যাড, রফিক উদ্দিন আহমেদ, ডাঃ মজিবুর রহমান, এ্যাড, আনোয়ার হোসেন প্রধান, মোঃ মাসুদ রানা, মাকিদ মোস্তাকিম শিপলু,সাখাওয়াত হোসেন ইসলাম রানা, মহানগর মহিলা দলের আহবায়ক দিলারা মাসুদ ময়না প্রমূখ।

গোগনগর বিএনপির সাবেক সভাপতি মোঃ নজরুল ইসলাম সরদারের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন প্রতিদন্ধি প্রাথী মোঃ আইয়ুব আলী, মোক্তার হোসেন, মোঃ সাঈদ হোসেন বাবু, সাঈফুল ইসলাম বাবু, মোঃ সোহেল আজাদ, রাসেল আহম্মেদ, আহম্মেদ আলী সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

সম্মেলনে সদস্যদের ভোটে সভাপতি পদে ৮১ ভোট পেয়ে নির্বাচিত হন মোঃ আক্তার হোসেন এবং সাধারণ সম্পাদক পদে ৮২ ভোট পান জাহাঙ্গীর আলম মিয়াজী । ফলা ফল ঘোষনার পর সম্মেলন স্হলে নেতাকর্মীরা আতশবাজি ফোটিয়া আনন্দ উৎসব করতে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Bartoman News
Theme Customized By Theme Park BD