1. admin@sobsomoynarayanganj.com : admin : MD Shanto
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১২:০৪ অপরাহ্ন
শিরোনাম :
জনগনের টাকায় অস্ত্র ও গুলি ক্রয় করে জনগনের বিরুদ্ধে ব্যবহার সরকার – ইসহাত সরকার কথা নয় কাজে প্রমান করেছি : এড. জুয়েল শম্ভুপুরা কর্মী সম্মেলনে আওয়ামীগের দুই গ্রুপের সংর্ঘষ আহত ১৫ রূপগঞ্জে ধর্ষণের পর শিশু হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড ঝিনাইগাতীতে চাঞ্চল্যকর স্কুল ছাত্রীকে গণধর্ষণ ও হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী গ্রেপ্তার আওয়ামীলীগের প্রতিষ্ঠাতাও জিয়াউর রহমান – মোয়াজ্জেম হোসেন আলাল। জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২০২৩-২৪ ইং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত পরিষদের প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত আওয়ামীলীগের প্রতিষ্ঠাতাও জিয়াউর রহমান – মোয়াজ্জেম হোসেন আলাল সোনারগাঁও থানা ও জেলা গোয়েন্দা পুলিশের যৌথ অভিযানে সংঘবদ্ধ ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার ঢাবির হলে ছাত্র নির্যাতনের প্রতিবাদে মশাল মিছিল

সোনারগাঁয়ে স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব

  • আপডেট সময় : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৭ বার পঠিত

বর্তমান নিউজ.কমঃ

নারায়ণগঞ্জ সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভূয়সী প্রশংসা করে গেলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনোজ কুমার রায়। গতকাল বিকেলে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন,স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. সামিউল ইসলাম সাদি, নারায়ণগঞ্জ সিভিল সার্জন ডা. এএফএম মুশিউর রহমানসহ আরোও তিনজন কর্মকর্তা।

এছাড়াও আরোও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহি,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাবরিনা হক, সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ ইব্রাহীম,ডা. সজিব রায়হানসহ হাসপাতালের চিকিৎসকরা। পরিদর্শনকালে তারা অত্র হাসপাতালের বহির্বিভাগ, জরুরি বিভাগ, আন্ত:বিভাগ ও ওয়ার্ড সমূহ ঘুরে দেখেন এবং সার্বিক খোঁজ খবর নেন। এসময় চিকিৎসা সেবার মান ও পরিবেশ দেখে সন্তুষ্টি প্রকাশ করেন এবং সেবার মান উত্তরোত্তর আরো বৃদ্ধি করার লক্ষ্যে নির্দেশনা প্রদান করেন। এ সময় তাঁরা হাসপাতালের সার্বিক পরিবেশ ও সৌন্দর্য বর্ধনের প্রশংসা করে বলেন, সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি একটি রোল মডেল হিসেবে কাজ করবে। সেই সাথে এখানে একজন সার্জারি কনসালট্যান্ট পদায়ন করা হবে বলেও জানান।

জানা গেছে, সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সারা বাংলাদেশের হাসপাতালের মধ্যে ১ থেকে ৫০ তম এর মধ্যে অবস্থান করছে। এরপর থেকে আলোচনায় চলে আসে হাসপাতালটি। এছাড়া হাসপাতালের সেবার মান নিয়ে সন্তুষ্ট উপজেলাবাসী। গত ৪ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবাগত ভবন উদ্বোধন করা হয়। হাসপাতালের চত্বরজুড়ে বাহারি ফুল আর সবুজের সমারোহ। ঝকঝকে, তকতকে হাসপাতালটির ভেতরে বিভিন্ন ওয়ার্ডের সামনের বারান্দায় টবে ও গ্রিলে এবং ভবনের ছাদেও শোভা পাচ্ছে বাহারি ফুল, পাতাবাহার ও সৌন্দর্যবর্ধনকারী গাছ। হাসপাতাল চত্বরে রয়েছে মিনি মুজিব কর্নার ও শিশু ওয়ার্ডের পাশে রয়েছে শিশুদের খেলার স্থান ‘কিডস জোন’, এন সি ডি কর্নার, হাসপাতাল টিতে সেবা নিয়েও এলাকার মানুষ সন্তুষ্ট। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিত্র কিছুদিন আগেও ছিল অন্যরকম। হাসপাতাল চত্বরে খোলা জায়গা ছিল। ওই সব স্থান সারা বছর ময়লা-আবর্জনা ও কাদা-পানিতে ভরে থাকত, থাকতো অবৈধ গাড়ী পার্কিং, এখন হাসপাতালের পতিত জায়গাগুলো যেন হেসে ওঠেছে।

এ পরিবর্তনের নেপথ্য কারিগর সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাবরিনা হক। যিনি মানসম্মত পরিবেশে অত্র হাসপাতালে আগত রোগীরা যেনো সর্বোত্তম চিকৎসা পায় সে লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। পরিবেশগত উন্নতি ছাড়াও স্বাস্থ্যসেবায়ও অনন্য অবদান রেখে চলেছে স্বাস্থ্য কমপ্লেক্সটি। সীমিত সামর্থ্যরে মধ্যেই সেবার ক্ষেত্রেও যুগান্তকরী পরিবর্তন এসেছে। স্বাভাবিক প্রসব, সিজারিয়ান অপারেশন, প্রসব পূর্ব ও পরবর্তী সেবা, হাসপাতাল ব্যবস্থাপনাসহ অন্যান্য সেবা দেওয়ার জন্যস্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ (এইচএসএস) রেটিংয়ে ভালো স্থান অর্জন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Bartoman News
Theme Customized By Theme Park BD