1. admin@sobsomoynarayanganj.com : admin : MD Shanto
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৩:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
নিখোজের ১০ দিন পর ৫ বছরের শিশু আয়াতের খন্ড খন্ড লাশ উদ্ধার রূপগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন ফতুল্লা রিপোর্টার্স ইউনিটির বিশেষ সভা অনুষ্ঠিত নেত্রকোণায় নারী নির্যাতনের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রতিবাদ দিবস-২০২২ পালিত রূপগঞ্জে স্কুল শিক্ষার্থীর আত্মহত্যার প্ররোচনায় অভিযুক্তদের শাস্তির দাবিতে মানববন্ধন বিক্ষোভ অবরোধ নেত্রকোণার মোহনগঞ্জের নিরীহ কৃষকদের হয়রানীর অভিযোগে সংবাদ সম্মেলন নেত্রকোণার মদনে সংবাদ প্রকাশের জেরে মারধর, সাংবাদিকসহ আহত ৩ নেত্রকোণায় বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ- ২০২২ পালিত রূপগঞ্জে চনপাড়ার ‘ডন বজলু’ ৬ দিনের রিমাণ্ডে শেরপুর হাসপাতালের ৬ তলা থেকে লাফ দিয়ে রোগীর আত্মহত্যা

অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপি কমিশনার রাজনৈতিক সংঘাত বিষয়ে পুলিশকে সতর্ক থাকতে হবে

  • আপডেট সময় : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
  • ৪২ বার পঠিত

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, রাজনৈতিক কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করলে পুলিশ বাধা দেবে না। তবে রাজনীতির নামে আগুনসন্ত্রাস করলে নেওয়া হবে কঠোর আইনগত ব্যবস্থা। রাজনৈতিক কর্মসূচিতে সংঘাত বাড়ানোর জন্য কিছু মানুষ কাজ করে, তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে। এসব মিছিল-মিটিংয়ে যেন প্রাণহানির ঘটনা না ঘটে সেদিকেও লক্ষ্য রাখতে হবে।

আজ বুধবার ডিএমপি সদর দপ্তরে আগস্ট মাসের অপরাধ পর্যালোচনা সভায় এ কথা বলেন ঢাকার পুলিশ প্রধান। এ সময় তিনি আসন্ন দুর্গাপূজার নিরাপত্তা ব্যবস্থা নিয়েও নির্দেশনা দেন।

তিনি বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে ডিএমপির সকল পুলিশ ইউনিটকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। পূজামণ্ডপে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটতে পারে সেজন্য আমাদের সবাইকে পূজা চলাকালে পরিশ্রম করতে হবে। এ বছর পূজামণ্ডপে আনসার সদস্য স্থায়ীভাবে থাকবে। পুলিশকেও পূজা চলাকালে মণ্ডপে অবস্থান করতে হবে।

অপরাধ পর্যালোচনা সভার শুরুতেই আগস্ট মাসের খাতওয়ারী অপরাধচিত্র পর্যালোচনা করা হয়। এ সময় আইনশৃঙ্খলা রক্ষা তথা অপরাধ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সংশ্লিষ্ট সবাইকে বিভিন্ন দিকনির্দেশনা দেন কমিশনার।

সভায় ঢাকা মহানগরের আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার। আগস্ট মাসে ডিএমপির আটটি অপরাধ বিভাগের মধ্যে যৌথভাবে প্রথম হয়েছে তেজগাঁও ও মিরপুর বিভাগ। গ্রেপ্তারি পরোয়ানা তামিল করে শ্রেষ্ঠ হয়েছে উত্তরা বিভাগ। শ্রেষ্ঠ থানা হয়েছে মোহাম্মদপুর। সহকারী পুলিশ কমিশনারদের মধ্যে প্রথম হয়েছেন মোহাম্মদপুর জোনের সহকারী কমিশনার মুজিব আহম্মেদ পাটওয়ারী। পুলিশ পরিদর্শকদের (তদন্ত) মধ্যে প্রথম হয়েছেন মুগদা থানার কামরুল হোসাইন এবং পুলিশ পরিদর্শকদের (অপারেশনস্‌) মধ্যে প্রথম হয়েছেন মোহাম্মদপুর থানার তোফাজ্জল হোসেন।

ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম) বিপ্লব বিজয় তালুকদারের সঞ্চালনায় অপরাধ পর্যালোচনা সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্‌) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান, অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Bartoman News
Theme Customized By Theme Park BD