1. admin@sobsomoynarayanganj.com : admin : MD Shanto
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:১০ অপরাহ্ন
শিরোনাম :
ডেঙ্গুতে রেকর্ড ৬৩৫ রোগী হাসপাতালে, একজনের মৃত্যু সিদ্ধিরগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ ও মতবিনিময় সভা শক্তি রূপিনী দুর্গা মোবাইল চুরির অপবাদে কিশোরকে নির্যাতন করে হত্যার অভিযোগ উইঘুর মুসলিমদের উপর চীনের নির্যাতন বন্ধ করার দাবিতে পাগলায় জাগ্রত মুসলিম জনতার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত বন্দরে মিশুক চালক কায়েসের হাত-পা বাধা জবাইকৃত লাশ উদ্ধার বন্দরে সরকারী স্কুলের জায়গা দখল করে রেখেছে ভূমিদস্যু জালাল আমাদের বিরুদ্ধে তারা প্রকাশ্যে ঘোষণা দিয়ে ষড়যন্ত্র করছে : মির্জা আজম খেলাধুলা মন-মানসিকতা ও শারিরীক বিকাশ ঘটায় : জাকির হোসেন চেয়ারম্যান বন্দর রুপালী আবাসিক এলাকায় অবৈধ মেলা

মানিকগঞ্জে পুলিশের মামলায় বিএনপির আড়াই হাজার নেতাকর্মী আসামি

  • আপডেট সময় : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৩ বার পঠিত

মানিকগঞ্জে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় বিএনপি, যুবদল, সেচ্ছাসেবক দলসহ অঙ্গসংগঠনের ৩৩ জনের নাম উল্লেখসহ আড়াই হাজার নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার মধ্যরাতে সরকারি কাজে বাধা দেওয়া ও ভাঙচুর অভিযোগে মানিকগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক আব্দুল লিটন বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন জেলা বিএনপি সহসভাপতি অ্যাডভোকেট আজাদ হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক সত্যেন কান্ত পন্ডিত ভজন, জেলা যুবদলের আহবায়ক কাজী মোস্তাক হোসেন দিপু, সদস্য সচিব তুহিনুর রহমান তুহিন, সদর থানা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক, জেলা ছাত্রদলের সিনিয়র সহসভাপতি আসাদুজ্জামান শিপু, সাংগঠনিক সম্পাদক রাকিব হাসান তপু, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব অ্যাডভোকেট আওলাদ হোসেন ও জেলা কৃষকদলের সদস্য সচিব মাসুদুর রহমান মাসুদ। এছাড়া অজ্ঞাত আরও প্রায় আড়াই হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রবিরোধী স্লোগান দিয়ে শহরের ভেতর বিএনপির মিছিল প্রবেশের চেষ্টা করলে খালপাড় এলাকায তাদের থামানো হয় এবং শহরের আইশৃঙ্খলা রক্ষায় নেতাকর্মীদের শহরে না ঢুকতে অনুরোধ করা হয়। কিন্তু বিএনপির নেতাকর্মীরা পুলিশের অনুরোধ না মেনে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। তাদের ইটপাটকেলের আঘাতে সাতজন পুলিশ সদস্য আহত হয়।

তিনি আরও বলেন, বিএনপির নেতার্মীদের শান্ত করা চেষ্টা ব্যর্থ হলে তাদের ওপর লাঠিচার্জ করা হয়। তাতেও কাজ না হলে কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়। এসময় বিএনপির নেতাকর্মীরা দুটি মোটরসাইকেল ভাঙচুর করে। এই ঘটনায় বৃহস্পতিবার ঘটনাস্থল থেকে তিনজনকে গ্রেপ্তার হয়েছে। বাকিদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

এ বিষয়ে মানিকগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবির জানান, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বের হওয়া শান্তিপূর্ণ মিছিলে পুলিশ বিনা উস্কানিতে নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। অথচ বিরোধী দলকে দমনের জন্য সরকারের নির্দেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হচ্ছে।

এ মামলা দায়ের ও বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তারের তীব্র নিন্দা জানান জানিয়ে অবিলম্বে মামলাটি প্রত্যাহারের দাবি জানান বিএনপির এই নেতা।

প্রসঙ্গত, বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার মানিকগঞ্জের পৌর এলাকার সেওতা এলাকা থেকে জেলা বিএনপির একটি মিছিল শহরের দলীয় কার্যালয়ে আসার সময় শহরের খালপাড় মোড়ে পুলিশের সঙ্গে দলের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জসহ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। সংঘর্ষের ঘটনায় পুলিশ-সাংবাদিকসহ বিএনপির নেতাকর্মীরা আহত হন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Bartoman News
Theme Customized By Theme Park BD