1. admin@sobsomoynarayanganj.com : admin : MD Shanto
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
নিখোজের ১০ দিন পর ৫ বছরের শিশু আয়াতের খন্ড খন্ড লাশ উদ্ধার রূপগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন ফতুল্লা রিপোর্টার্স ইউনিটির বিশেষ সভা অনুষ্ঠিত নেত্রকোণায় নারী নির্যাতনের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রতিবাদ দিবস-২০২২ পালিত রূপগঞ্জে স্কুল শিক্ষার্থীর আত্মহত্যার প্ররোচনায় অভিযুক্তদের শাস্তির দাবিতে মানববন্ধন বিক্ষোভ অবরোধ নেত্রকোণার মোহনগঞ্জের নিরীহ কৃষকদের হয়রানীর অভিযোগে সংবাদ সম্মেলন নেত্রকোণার মদনে সংবাদ প্রকাশের জেরে মারধর, সাংবাদিকসহ আহত ৩ নেত্রকোণায় বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ- ২০২২ পালিত রূপগঞ্জে চনপাড়ার ‘ডন বজলু’ ৬ দিনের রিমাণ্ডে শেরপুর হাসপাতালের ৬ তলা থেকে লাফ দিয়ে রোগীর আত্মহত্যা

যুব সমাজের আইকন তিনবারের নির্বাচিত চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ৬৪ বার পঠিত

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

টানা তিন বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়ে রেকর্ড করেছেন ঠাকুরগাঁও সদর উপজেলার ৩ নং আকচা ইউনিয়নের যুব সমাজের আইকন সুব্রত কুমার বর্মন।

৫ জানুয়ারি সারাদেশে অনুষ্ঠিত ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ঠাকুরগাঁও উপজেলার ৩ নং আকচা ইউনিয়ন পরিষদের নির্বাচনে তৃতীয় বারের মতো চেয়ারম্যান পদে জয়লাভ করেন তিনি।

নির্বাচনে নৌকা প্রতীকে সুব্রত কুমার বর্মন ভোট পান ৮,২০৬ টি। অপরদিকে সতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকের প্রার্থী সালাউদ্দিন বাদশা পান ৬৮৪৩ ভোট।

সুব্রত কুমার বর্মন ২০১১ সালে প্রথমবারের মতো ওই ইউনিয়নের দেওয়াল ঘড়ি প্রতীকে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হন। পরে ২০১৬ সালে অনুষ্ঠিত নির্বাচনে দ্বিতীয় বার চেয়ারম্যান নির্বাচিত হন।

চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন অত্র ইউনিয়নের এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। সুব্রত কুমার বর্মনের রাজনৈতিক হাতেখড়ি শুরু ঠাকুরগাঁও সরকারী কলেজে ছাত্র জীবন থেকে। তিনি ঠাকুরগাঁও সরকারী কলেজে ছাত্র লীগকে সুসংগঠিত করতে সক্রিয় ভূমিকা পালন করেন। ৩নং আকচা ইউনিয়ন ছাত্র লীগ শাখার ১৯৯৪ হতে ২০০৪ সালপর্যন্ত সভাপতির দ্বায়িত্ব পালন করেন।

২০০৫ সাল হতে ইউনিয়ন আওয়ামীযুবলীগ কে সুসংগঠিত করার লক্ষ্যে ৩নং আকচা ইউনিয়ন আওয়ামী যুবলীগ শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন

ইউনিয়নবাসী জসিম জানান, সুব্রত চেয়ারম্যান একজন ভালো মনের মানুষ যে কারও বিপদে তিনি দ্রুত ছুটে যান।
আরেক বাসিন্দা সবুজ জানান, সুব্রত চেয়ারম্যান এর কাছে হিন্দু, মুসলিম, খ্রিস্টান সবাই সমান এবং তিনি ইউনিয়ন বাসী জন্য যথেষ্ট সময় দেন ডাকলে কাছে পাই।

বীর মুক্তিযোদ্ধা হরিপ্রসাদ জানান সুব্রত চেয়ারম্যান হাওয়ার পর থেকে ইউনিয়নের মামলা মোকদ্দমা সংখ্যা অনেক কমেছে। আগে অনেক মানুষ হয়রানি মুলক মামলার শিকার হতো। এখন মামলা মোকদ্দমা নাই বলেই চলে।

চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন, প্রতিবেককে বলেন, জনগণ আমাকে অনেক কিছু দিয়েছে আমি চাই আমার ইউনিয়নবাসীর সেবা করে তাদের ঋণ পরিশোধ করতে। আমি ছাত্র জীবন থেকে জনসাধারণের সেবা করতে পছন্দ করতাম এটাই আমার নেশা ছিল এলাকায় কোন মানুষের সমস্যা হলেও দ্রুত ছুটে যাইতাম।

তিনি আরও জানান, তার ইউনিয়নে মুসলিমদের পাশাপাশি হিন্দু ও বৌদ্ধ সম্প্রদায়ের মোট মানুষের প্রায় অর্ধেক মানুষ বসবাস করে । তিনি বলেন, প্রথমবার নিবার্চিত হয়ে এলাকার উন্নয়ন ও মানব সেবায় আন্তরিক ভাবে কাজ করছি। সে কারণে এলাকাবাসী বিপুল ভোটে তৃতীয়বারের মতো তাকে চেয়ারম্যান নিবার্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Bartoman News
Theme Customized By Theme Park BD