1. admin@sobsomoynarayanganj.com : admin : MD Shanto
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দুই দিনব্যাপী ‘জাতীয় কবিতা উৎসব’ শুরু ১০ বিভাগে বিএনপি ও সমমনাদের সমাবেশ শনিবার বর্তমান সরকার নিকৃষ্ট স্বৈরাচার: এবি পার্টি সরকার কোমলমতি শিশুদের ধর্মহীন জাতিতে পরিণত করার খেলায় মেতে উঠেছে-ইঞ্জিনিয়ার আশরাফুল আলম ৪ ফেব্রয়ারী ঢাকায় বিক্ষোভ সমাবেশ সফল করতে নগরীতে যুবদলের লিফলেট বিতরণ বাগাতিপাড়ার ‘সবুজ’ ফেনসিডিলসহ মোহনপুরে আটক; প্রাইভেট কার জব্দ! শেরপুরের শ্রীবরদীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ঝিনাইগাতীতে ২০২২-২৩ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত এখন আনন্দের সময় না, এখন আন্দোলনের সময়: নাহিদ হাসান আজরাইলের গল্প শুনিয়ে ফখরুল বললেন, আ.লীগের সময় শেষ

বন্দরে ডকইয়ার্ডের কমিটি গঠনকে কেন্দ্র করে বিরোধ, তিনজনকে জখম

  • আপডেট সময় : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ১২৭ বার পঠিত

বর্তমান নিউজ.কমঃ

বন্দরে বিআইডব্লিউটিসি তিনটি ডকইয়ার্ডের কমিটি গঠনকে কেন্দ্র করে সৃষ্ট বিরোধে নবনির্বাচিত সভাপতিসহ তিনজনকে পিটিয়ে জখম করা হয়েছে। গতকাল সোমবার সকালে বন্দরের নাসিক ২৬ নং ওয়ার্ডের বিআইডব্লিউটিসি ১নং সোনাচরা ডকইয়ার্ডে এ ঘটনাটি ঘটে।

আহতরা হলেন সোনারগাঁয়ের আ. জলিল মিয়ার ছেলে তথা সোনাচরা ডকইয়ার্ড এর ওয়াকার্স ইউনিয়নের নবনির্বাচিত সভাপতি আবুল হাসান সবুজ, ডকইয়ার্ডের গ্রীজার জামাল শেখ ও শ্রমিক আল আমিন। এতে আবুল হাসান সবুজে মাথায় মারাত্মক রক্ত জখম ঘটে। তাকে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে চিকিৎসা দেওয়া হলে সেখানে তার মাথায় ৪টি সেলাই করা হয়েছে বলে জানা গেছে। এছাড়াও তার হাতে ও শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। আবুল হাসান সবুজকে এর আগেও পিটিয়ে মারাত্মক জখম করা হয়েছে যা বিভিন্ন মিডিয়াতেও প্রকাশ করা হয়।

জানা গেছে,গতবছর বিনাপ্রতিদ্ধিতায় নির্বাচিত বিআইডব্লিউটিসি ওয়াকার্স ইউনিয়নের কেন্দ্রীয় কমিটিকে মেনে নিতে পারেননি চুন্নুসহ ধামগড় এলাকার সামসুল আলম নয়ন। সামসুল আলম নয়ন বন্দর উপজেলা আওয়ামীগের সভাপতি এমএ রশীদ এর ভাতিজা। তবে তা শ্রম অদিধপ্তরসহ বিআইডবিøউটিসির অনুমোদন প্রাপ্ত বলে জানা যায়। সেই কমিটির উদ্যোগে বন্দরের ৩ টি ডকইয়ার্ডে তাদের আঞ্চলিক কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণার জন্য সোমবার এখানে আসলে এই সংঘর্ষের সৃষ্টি হয়। এ সময় সামসুল আলম নয়ন, বাবুল, আউয়াল, চুন্নুগং মহিসন ভুইয়াসহ কেন্দ্রীয় কমিটির লোকজনকে উপস্থিত না থাকার জন্য অনুরোধ করে। কিন্তু এর পরও তারা কমিটি ঘোষণা করলে নয়নের লোকজন এই হামলার ঘটনা ঘটায়।

এ ব্যাপারে বিআইডব্লিউটিসি ওয়াকার্স ইউনিয়ন (সিবিএ) এর সভাপতি এবং জাতীয় শ্রমিক লীগের সহসভাপতি মো. মহসিন ভ‚ইয়া জানান, আমাদের কমিটি সম্পূর্ণ বৈধ হওয়ার পরেও উল্লেখিত ক্যাডাররা আমাদের নানাভাবে হেনস্তা করে আসছে। এবং আমাদের সাংগঠনিক কাজে বাঁধা দিয়ে ডকইয়ার্ডে ত্রাসের রাজত্ব কায়েম করতে চাচ্ছে। তারা বহিরাগতদের নিয়ে ডকইয়ার্ডে নানা অপকর্ম করে আসছে। এমনকি এই ঘটনাটিও প্রতিপক্ষ নয়ন গংদের পরিকল্পিত অপপ্রচেষ্টা ছিলো বলে জানান তিনি। এ সময় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সায়েম মির্জা, সহসভাপতি রফিকুল হাসান তাহেরী ও আব্দুস সালাম, বাহাউদ্দিন খান, যুগ্ম সম্পাদক জয়নাল আবেদীন, সহকারী সম্পাদক নিজাম উদ্দিনসহ কেন্দ্রীয় ওয়াকার্স ইউনিয়ন (সিবিএ) এর নেতৃবৃন্দ এই ঘটনার তীব্র প্রতিবাদ ঘটনার তদন্তসহ বিচার ও শাস্তি দাবী করেন।

এদিকে সামসুল আলম নয়ন জানায়, তাদের কমিটি একটি ভূইফোড় কমিটি এমনকি তারা শ্রমিকলীগের নাম ব্যবহার করে বিএনপি-জামাতের লোকজনদের দলে ভেড়াচ্ছে। তাই শ্রমিকরা তাদের বয়কট করেছে। আমি আগেই জানিয়েছি আপনারা আসলে শ্রমিকরা বিশৃঙ্খলা করতে পারে। কিন্তু তারা আমার কথা শুনেনি, তাই এই ঘটনা ঘটেছে।

ঘটনার বিষয়ে বিআইডব্লিউটিসির ১নং ডকইয়ার্ডের এসআরএস ইউনিট চীফ অতিরিক্ত প্রধান প্রকৌশলী স্বদেশ প্রসাদ মন্ডল জানান, আসলে এখানে শ্রমিক ও বহিরাগতরা মিলি মিশে একটা বিশৃঙ্খলা করেছে এ বিষয়ে আমরা জেনেছি। এই ঘটনায় দুই একজন আহত হয়েছে বলেও শুনেছি। কিন্তু ঘটনার সময় আমরা সেখানে উপস্থিত ছিলাম না। আমরা বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Bartoman News
Theme Customized By Theme Park BD