1. admin@sobsomoynarayanganj.com : admin : MD Shanto
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৬:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
জনগনের টাকায় অস্ত্র ও গুলি ক্রয় করে জনগনের বিরুদ্ধে ব্যবহার সরকার – ইসহাত সরকার কথা নয় কাজে প্রমান করেছি : এড. জুয়েল শম্ভুপুরা কর্মী সম্মেলনে আওয়ামীগের দুই গ্রুপের সংর্ঘষ আহত ১৫ রূপগঞ্জে ধর্ষণের পর শিশু হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড ঝিনাইগাতীতে চাঞ্চল্যকর স্কুল ছাত্রীকে গণধর্ষণ ও হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী গ্রেপ্তার আওয়ামীলীগের প্রতিষ্ঠাতাও জিয়াউর রহমান – মোয়াজ্জেম হোসেন আলাল। জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২০২৩-২৪ ইং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত পরিষদের প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত আওয়ামীলীগের প্রতিষ্ঠাতাও জিয়াউর রহমান – মোয়াজ্জেম হোসেন আলাল সোনারগাঁও থানা ও জেলা গোয়েন্দা পুলিশের যৌথ অভিযানে সংঘবদ্ধ ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার ঢাবির হলে ছাত্র নির্যাতনের প্রতিবাদে মশাল মিছিল

বন্দরে সন্ত্রাসী পলাশ বাহিনীর কবলে নীরহ ছয়টি পরিবার

  • আপডেট সময় : শনিবার, ২ এপ্রিল, ২০২২
  • ১১০ বার পঠিত

নারায়ণগঞ্জ বন্দর প্রতিনিধি:

নারায়ণগঞ্জ বন্দরে পলাশ বাহিনীর কবলে নীরহ ৬ টি পরিবার। জোড় পূর্বক ভাবে প্রভাবশালী চক্রটি কাজে মাটি কেটে নিলেও থামাতে পারছেনা পরিবারগুলো। পলাশের তান্ডবলীলা ও উল্টো মেরে ফেলার হুমকি দেওয়ার অভিযোগও রয়েছে। উপায় না পেয়ে এ ঘটনায় রাকিবুল ইসলাম বাদী হয়ে ২ এপ্রিল ( শনিবার) বন্দর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

গত শুক্রবার রাতে নীরহ পরিবার ৯৯৯ নাম্বারে ফোন দিলে রাতেই বদর থানার পুলিশের উপ পরিদর্শক মোঃ বারেক মিয়া ঘটনাস্থলে গিয়ে পলাশ বাহিনীর কাউকে না পেলেও মাটি কাটার ভেকু জব্দ করেন বলে তিনি জানান।

সূত্র মতে, বন্দরের মুছাপুর ইউনিয়ন পরিষদের ১নং ওর্য়াডের ফনকুল এলাকায় সন্ত্রাসী পলাশ বাহিনী ভেকু দিয়ে ফসলী জমির মাটি কেটে ইটভাটায় বিক্রি করেছে। প্রায় ৩/ ৪ দিন ধরে ৩ টি ভেকু দিয়ে মাটি কাটছে। যে লোকের জমি তাদের না জানিয়ে সন্ত্রাসী স্ট্যাইলে মাটি কাটে। কেউ জিজ্ঞাসা করলে তারা উত্তেজিত ভাবে বলে জমি না ক্রয় করলে মাটি কাটছি। দিন- রাতে ৩ টি ভেকু লাগিয়ে মাটি কাটার বিষয়টি জানতে পারে ঢাকায় বসবাসরত গেদু ওরফে গেদা মিয়া খবর পেয়ে শনিবার সকালে ফনকুল গিয়ে দেখে তার জমিসহ স্থানীয় নীরহ দিনমজুর রাকিবুল ইসলামের জমি ৪০/৫০ ফুট গভীর করে মাটি বিক্রি করে ফেলেছে দাশেরগাও এলাকার মনির মিয়ার ছেলে পলাশ, ইসমাঈল মিয়ার ছেলে বাবলু, সুমনসহ ১০/ ১২ জনের বাহিনী মাটি বিক্রি করে সাফার করে ফেলেছে। এ দৃশ্য দেখে গেদা মিয়া ও রাকিবুল ইসলাম থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। ৯৯৯ নাম্বারে ফোন দেওয়া নিয়ে উপরোক্ত প্রান নাশের হুমকি দেয়। পলাশ বাহিনীর এমন তান্ডবে অনেকটা আতংকে দিন কাটাচ্ছে পরিবারগুলো।

পলাশ বাহিনীর ভেকু দিয়ে মাটি কাটার আগ্রাসনের কবলে নিজ বাড়ি হতে অন্য ঘরে বসবাস করছে হাসনা বানু,আমির হোসেন, তাওলাদ মিয়া, সামছুল কালামের পরিবার। মৎস্য পুকুরের বাঁধ ভেঙে গেছে, বিদ্যুতের খুটি পরে যাওয়ার উপক্রম হয়েছে। এত ক্ষতির কবলের পরও পলাশসহ তার সাঙ্গু-পাঙ্গুদের মহড়া ও হুমকিতে হতাশাসহ আতংকে রয়েছে। এ ঘটনায় শনিবার বিকেলে বন্দর থানায় মামলা দায়ের করেছেন।
এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ বারেক মিয়া জানান, ৯৯৯ নাম্বারে ফোন পেয়ে শুক্রবার রাতে ঘটনাস্থলে যাই এবং ১ টি ভেকু জব্দ করি। শনিবার বিকেলে মামলা রুজু হয়েছে। তিনি আরো বলেন যেভাবে মাটি কাটা হয়েছে তা অমানবিক। এত গভীর করে মাটি কেটেছে যার কবলে পার্শবর্তি বাড়ি, জমি, মাছ চাষের পুকুরের বাধ যেকোন সময় ধসে পড়বে। মামলা হয়েছে আসামীদের গ্রেফতার অভিযান চলছে বলেও জানান এস আই বারেক মিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Bartoman News
Theme Customized By Theme Park BD